এখন Sms করে জেনে জেনে নিতে পারেন আপনার ক্রয়কৃত samsung পণ্যটি আসল কিনা ?
আসল পণ্য ক্রয় নিশ্চিত করার জন্য স্যামসাং ক্রেতাদের জন্য একটি "আসল পণ্য যাচাই করন" প্লাটফর্ম চালু করেছে।
এটি একটি এসএমএস নির্ভর সেবা যেখানে ক্রেতাকে তার মোবাইল থেকে এসএমএস করতে হবে। নির্দেশনা অনুযায়ী সকল তথ্য সঠিক ভাবে দেয়া হলে সাথে সাথেই ফিরতি এসএমএস এ ক্রেতাকে পণ্যটি আসল কিনা তা জানিয়ে দেয়া হবে।
কিভাবে এসএমএস করতে হবেঃ
SCE<>product model<> product serial no. লিখে ৪৬৩৬ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএস এ ক্রেতাকে পণ্যটি আসল কিনা তা জানিয়ে দেয়া হবে।
উদাহরণ-
টিভি
SCE UA23F4003ARSER LH55389D700050 এবং পাঠিয়ে দিন ৪৬৩৬ নম্বরে।
রেফ্রিজারেটর
SCE RT27HARZASP/D2 039A46CG100059 এবং পাঠিয়ে দিন ৪৬৩৬ নম্বরে।
এয়ার কন্ডিশনার
SCE AR12MCFHDWKZ 0ENBP6PHB00012 এবং পাঠিয়ে দিন ৪৬৩৬ নম্বরে।
মাইক্রোওয়েভ ওভেন
SCE GW732KD-B/XTL J6WX7WRH400630 এবং পাঠিয়ে দিন ৪৬৩৬ নম্বরে।
ওয়াশিং মেশিন
SCE WA12J5711SG/IM 0CCY5DBH500115 এবং পাঠিয়ে দিন ৪৬৩৬ নম্বরে।
১। যদি সকল তথ্য সঠিকভাবে দেয়া হয়, তাহলে-
Reply-1
This Samsung Product is authorised for Bangladesh market.
২। যদি সকল তথ্য সঠিকভাবে দেয়া না হয়, তাহলে-
Reply-2
Sorry, this product is not authorised for Bangladesh market. Please try again or call Samsung service at 0800300300.
প্রশ্নঃ
১। এই সেবাটি কি শুধুমাত্র স্যামসাং পণ্যের ক্ষেত্রে প্রযোজ্য?
উঃ হ্যাঁ।
২। এই সেবাটি স্যামসাং এর কোন কোন পণ্যের জন্য প্রযোজ্য?
উঃ এটা স্যামসাং এর টিভি, রেফ্রিজারেটর, এসি, মাইক্রোওয়েভ ওভেন ও ওয়াশিং মেশিন এর ক্ষেত্রে প্রযোজ্য।
৩। 'স্যামসাং এর আসল পণ্য যাচাই করন' সেবাটি কোন কোন শপে পাওয়া যাবে?
উঃ স্যামসাং ব্র্যান্ডশপ ও স্যামসাং অনুমোদিত ট্রান্সকম, র্যাংগস , সিঙ্গার ও ইলেক্ট্রার যেকোনো শোরুম ও ডিলার শপে পাওয়া যাবে। এছাড়াও যে সকল শপে স্যামসাং এর পণ্য বিক্রয় করা হয় সে সকল শপেও স্যামসাং পণ্যটি আসল কিনা তা এই সেবাটির মাধ্যমে যাচাই করা যাবে।
৪। প্রোডাক্ট মডেল নম্বর ও প্রোডাক্ট সিরিয়াল নম্বর কোথায় পাবো?
উঃ প্রোডাক্ট মডেল নম্বর ও প্রোডাক্ট সিরিয়াল নম্বর প্রোডাক্টের পেছনে লাগানো আছে।
৫। 'স্যামসাং এর আসল পণ্য যাচাই করন' কি বাধ্যতামূলক?
উঃ না। তবে এর মাধ্যমে ক্রেতা আসল পণ্য কিনেছেন কিনা সেই বিষয়ে ক্রয়ের পূর্বেই নিশ্চিত হতে পারেন।
৬। স্যামসাং ব্র্যান্ডশপ ও স্যামসাং অনুমোদিত ট্রান্সকম, র্যাংগস , সিঙ্গার ও ইলেক্ট্রার যেকোনো শোরুম ও ডিলার শপে ক্রয়ের ক্ষেত্রে যদি সকল তথ্য সঠিক থাকার পরে ও প্রত্যাশিত নিশ্চিতকরন এসএমএস না আসে তাহলে কি করব?
উঃ সাথে সাথে বিক্রেতাকে জানান এবং তাকে তার সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে যোগাযোগ করতে অনুরোধ করুন।
(Samsung Bangladesh)