- প্রযুক্তির কথা বলে

February 13, 2017

যেভাবে Google Maps ও Google থেকে আপনার Location Remove করবেন



এই পদ্ধতি টি খুবই সিম্পল একটি পদ্ধতি।কাজ টি করতে গেলে আপনাকে নিম্নলিখিত কিছু Step Follow করতে হবে। নীচের Step গুলো ভালভাবে Follow করুনঃ


STEP 1: প্রথমে চেক করে নিন যে আপনার Google Maps Apps টি Up to date আছে কিনা। আপডেট না থাকলে একদম লেটেস্ট ভার্সন টি প্লে স্টোর থেকে অবশ্যউ আপ টু ডেট করে নিন। এবার Google Maps টি Open করুন।

STEP 2: এখন Google Maps Open করে বাম দিকের সাইডবারে কিছুক্ষণ পরে Menu খুজে পাবেন। ওই খান থেকে Your Places অপশন খুজে বের করুন ও Places এ ক্লিক করুন। Your Places এ ক্লিক করলে এটি লোকেশন খুজে বের করবে যেই লোকেশন টি Google Maps দ্বারা Labbled করা আছে।  এখন Home এবং Work Location আপনার লোকেশন Places করবে যেটা  লিস্টের প্রথমে ছিল , অবশ্য যদি Place location আগে থেকে recognized হয়ে থাকে।

STEP 3: এখন সিম্পল টেকনিক ও App option ব্যবহার করে আপনি খুব সহজেই Labbled করা Place গুলো Delete করতে পারবেন যেগুলো তারপরে ওখানে আর থাকবে না।

STEP 4: আপনি আরও ইচ্ছে করলে  Google maps এর কিছু জায়গা বা লোকেশন বা ফাংশন রিমুভ করতে পারেন যে জায়গা গুলো আপনি ভিজিট করেছেন সেগুলো।  এটা করতে হলে আপনাকে Scroll করে নীচের দিকে যেতে হবে এবং saved এ ক্লিক করে দেখে নিন কোন কোন জায়গা গুলো ট্রাক হয়ে আছে বা আপনি এর আগে ভিজিট করেছেন এরপর Three Dot বাটন এ ক্লিক করুন এবং অপশন পছন্দ করে Star remove করুন।

Delete চাইবে Delete এ ক্লিক করুন।এবার দেখুন আপনার Location Remove হয়ে গেছে।

কোথাও বুঝতে সমস্যা হলে আমাদের Facebook গ্রুপ  Android Helpline(বাংলাদেশ) -এ জানাবেন।

ধন্যবাদ।


-সৌভিক সরকার 

Post tag:
map
google maps
how i remove my location from google maps

 টেক প্রকাশ 
Techprokash প্রযুক্তির কথা বলে 

Advertisement

আমাদের লিখা সকল পোস্ট

NOTICE :

***we need author for this site,those who are interested plz mail us ahelpline7@gmail.com ***

টেক প্রকাশ